প্রেমের কব্য
- মকিজুর রহমান - মুক্তবীণা ২৮-০৪-২০২৪

দিলের খবর দিল দরিয়ায়
চলিতেছে সারাক্ষণ,
দিলের মালিক দিল বন্ধনে
বান্ধা আছে বন্ধুর মতন।

হ্নদয় মাঝে আয়না মহল
নিত্য খেলে নিরঞ্জন,
দেখতে তারে মন বাসনা
সে যে আমার অন্তর মন।

নিবাস তাহার হ্নদ কোমল
রংবেরং এ আলোর প্রদীপ,
আরশ জুড়ে সুরের মেলায়
গাইছে সৃষ্টির প্রেমের কৃর্তন।

এক আকাশে দুটি তারা
উদয় হইল অধিপতি,
ভালবাসার অসীম সাগর
পবিত্র তাঁর ধ্যান দর্শন।

জগৎ পাণে জগৎ জুড়ে
করিয়াছে বিরাজমান,
মনের মাঝে বুকের ভিতর
শুধু তাহার বসবাস।

পারের খেয়ার যাত্রী হয়ে
সোনার পাখি উড়ে যায়,
বন্ধুর সাথে প্রেমের খেলা
পাইনা খুজে বিশ্লেষণ।

লোভ লালসা মায়ার বশে
অসত পথে থাকল মন,
পথ হলে না সুখের তরী
গোলকধাধায় পড়ল মন।

বুকের মাঝে সুখের আশা
সুখ খুজি তাই সারা জনম,
সুখের তরী চালাও এবার
দুই নামে সেই রইল দোহাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।